advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

প্লাস্টিকের পিস্তল নিয়ে বাংলাদেশ বিমানের 'ময়ূরপঙ্খী' ছিনতাই চেষ্টা মামলার তদন্ত করতে গিয়ে চাঞ্চল্যকর নতুন তথ্যের খোঁজ পেয়েছেন গোয়েন্দা কর্মকর্তারা। ধারণা করা হচ্ছে, ‘ছিনতাইকারী’ পলাশ ওরফে মাহাদীর প্রায় ৭০ লাখা টাকা হাতিয়ে নিয়েছেন তার সাবেক স্ত্রী চিত্রনায়িকা শিমলা। এই টাকার শোকেই পলাশ বিমান ছিনতাই করেছিলেন।

polash simla

বিমান ছিনতাই মামলার তদন্তকারী সংস্থা চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের তদন্ত কর্মকর্তারা ধারণা করছেন, শুধু ভালোবাসার বিরহেই নয়, বরং নিজের উপার্জিত ৭০ লাখ টাকার শোকেও পলাশ বিমান ছিনতাই করেছিলেন।

চিত্রনায়িকা শিমলা বিভিন্ন সময়ে সিনেমার প্রডাকশন হাউজ বানানোর নাম করে নানাভাবে পলাশের উপর চাপ প্রয়োগ করে দফায় দফায় প্রায় ৭০ লাখ টাকা হাতিয়ে নেন। পলাশের পক্ষে ওই টাকা উদ্ধার করা আর সম্ভব হয়নি।

একটা সময় ৭০ লাখ টাকা উদ্ধারে শিমলার উপর চাপ প্রয়োগ করলেই তাদের দুজনের মাঝে ঝগড়ার সৃষ্টি হয়। যা এক সময় ডিভোর্সের দিকে আগায়। এরপর মনের অমিল, বনিবনা না হওয়া, পারিবারিক অশান্তি ও মানসিক নির্যাতনের নাম দিয়ে পলাশকে ডিভোর্স দেন শিমলা।

সমাজের উপরমহলে যাতায়াত থাকা শিমলার কাছ থেকে ওই টাকা উদ্ধারে অপারগ ছিলেন পলাশ। ফলে ওই টাকার শোকে একসময় তিনি বিমান ছিনতাইয়ের মতো পরিকল্পনা করেন।

এদিকে এই ৭০ লাখ টাকাও পলাশের বৈধ আয় নয় বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা, চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া। তিনি জানান, বেশ কয়েকজনকে লন্ডনে পাঠানোর কথা বলে প্রতারণার মাধ্যমে এ টাকা আয় করেছিলেন পলাশ।

ঘটনার তদন্তে নেমে নিহত পলাশের বাবা-মাসহ অন্তত ১৬ জনের মুখ থেকে তারা এ অভিযোগ শুনেছেন বলে নিশ্চিত করেন রাজেশ বড়ুয়া।

ধারণা করা হচ্ছে, পাওনাদারদের চাপ এবং টাকার শোকে দিশেহারা হয়ে পড়েছিলেন পলাশ। এই অবস্থা থেকে মুক্তি পেতেই বিমান ছিনতাই করেন তিনি।

পলাশের সাবেক স্ত্রী নায়িকা শিমলা সিনেমার শ্যুটিংয়ের প্রয়োজনে বর্তমানে ভারতে অবস্থান করছেন। তিনি দেশে আসলে তাকে জিজ্ঞাসাবাদ করে মামলার একটা সুরাহা হতে পারে বলে আশা প্রকাশ করছেন মামলার কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে উড্ডয়নের পর বাংলাদেশ বিমানের ফ্লাইট ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টা করেন পলাশ। তার ওই চেষ্টা সফল হয়নি। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর কমান্ডো অভিযানে নিহত হন পলাশ।

sheikh mujib 2020