advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 10 মিনিট আগে

বেশ কয়েকদিন ধরেই আবহাওয়ার পরিবর্তন লক্ষণীয়। এই রোদ আবার এই বৃষ্টি। মুহূর্তেই প্রকৃতিক রূপ বদলে যাচ্ছে। এর প্রভাব পড়ছে জনজীবনেও। দিনের শুরুটা রৌদ্রতপ্ত, কিছুক্ষণ পরে দেখা গেলো আকাশে মেঘ ভর করেছে। ধেয়ে আসছে বৃষ্টি। একটু পরেই বৃষ্টি রূপ নেয় কালবৈশাখীতে। কখনো অঝোর ধারায় বৃষ্টি, আবার কখনো শিলা বৃষ্টি। আর এতে ব্যহত হয় দৈনন্দিন জীবন।

storm dhaka

আজ সকালেও এর ব্যত্যয় ঘটেনি। সকালে পুরো আকাশ রৌদ্রোজ্জ্বল। সকাল ১০টায় দৃশ্যপট পাল্টে যায়। শুরু হয় প্রচণ্ড বাতাস। পাশাপাশি তুমুল বর্ষণ। ঝড়েছে অঝোর ধারায়। বৃষ্টির যেনো কোনো ক্লান্তি নেই। প্রায় দেড় ঘণ্টা মুষলধারে চলে। তারপর আবারো রোদ।

ঝড়-বৃষ্টির এই রূপ তাড়াতাড়ি বদলানোর সম্ভাবনা খুবই কম বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। তাদের দেয়া তথ্য মতে, এই অবস্থা অব্যাহত থাকবে আগামী ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) বা বাংলা নববর্ষ পর্যন্ত।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লাতে আজও বৃষ্টি হবে। সঙ্গে থাকবে কালবৈশাখীও। এ ধারা বুধবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আশা করছি, এরপরে পরিস্থিতি ঠিক হয়ে যাবে। তবে অন্যান্য স্থানে আরো কয়েকদিন বৃষ্টি অব্যাহত থাকবে।

sheikh mujib 2020