advertisement
আপনি পড়ছেন

রিজার্ভ থেকে বাংলাদেশ ব্যাংকের টাকা চুরির ঘটনা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়া এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীও তাঁদের সহযোগিতা করছে বলে তিনি জানান।

asaduzzaman kamal

বাংলাদেশ ব্যাংকের অর্থ জালিয়াতির ঘটনায় এই প্রথম কথা বললেন তিনি। শনিবার রাজধানীর যাত্রাবাড়ীতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে প্রশ্নোত্তরের সময় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সবকিছু সঠিকভাবেই এগোচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরির ব্যাপারে অর্থমন্ত্রী ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ব্যবস্থা নিচ্ছেন। যা করণীয় তা সঠিকভাবেই করা হচ্ছে। যেখানে যেখানে প্রয়োজন সেখানেই ব্যবস্থা নেবেন।

এছাড়া চাইলেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা পাওয়া যাবে জানিয়ে তিনি বলেন, আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাওয়া হবে আমরা সেই ধরনের সহযোগিতাই দেব। এটি বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য, সম্প্রতি হ্যাক করে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ৮৮০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। বাংলাদেশ ব্যাংকের ইতিহাসে এটি অর্থ জালিয়াতের বৃহত্তম ঘটনা। যুক্তরাষ্ট্রের সাইবার নিরাপত্তাবিষয়ক কোম্পানি ফায়ার আইয়ের ম্যানডিয়েন্ট ফরেনসিক বিভাগ এ ব্যাপারে তদন্তে বাংলাদেশকে সহায়তা করছে।

 

আপনি আরও পড়তে পারেন

বাংলাদেশ ব্যাংকের কম্পিউটার সারাতে দু’বছর লাগবে!

‘ম্যালওয়ার’-কে সন্দেহ কেন্দ্রীয় ব্যাংকের!

চলে গেলেন দেশের শীর্ষ কবি রফিক আজাদ