advertisement
আপনি দেখছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় সংক্ষিপ্ত সফর শেষে শুক্রবার রাতে দেশে ফিরেছেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট রাত ১২টায় (বাংলাদেশ সময়) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে শুক্রবার রাত ১১টায় (ভারতীয় সময়) বিমানটি নেতাজী সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

pm hasina 5প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলকাতায় সংখিপ্ত সফর শেষে বাংলাদেশে ফিরেছেন

কলকাতার মেয়র এবং পশ্চিমবঙ্গের নগর উন্নয়ন ও পৌরসভা বিষয়ক মন্ত্রী ফিরহাদ হাকিম, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস এবং ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানান।

ইডেন গার্ডেনে বাংলাদেশ ও ভারতের মধ্যেকার গোলাপী বলের দিন-রাতের ঐতিহাসিক টেস্ট ম্যাচ উদ্বোধন করতে শুক্রবার সকালে কলকাতায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে (স্থানীয় সময়) ইডেন গার্ডেন স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে সঙ্গে নিয়ে ঘণ্টা বাজিয়ে ঐতিহাসিক টেস্ট ম্যাচটির উদ্বোধন করেন।

শেখ হাসিনা বাংলাদেশ-ভারতের মধ্যেকার গেলাপী বলের প্রথম টেস্ট ম্যাচটির প্রথম সেশন স্টেডিয়ামে বসে উপভোগ করেন। প্রথম দিনের খেলা শেষে সন্ধ্যায় ইডেনের মাঠে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল আয়োজিত সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে গোলাপী বলের দিন-রাতের ঐতিহাসিক টেস্ট ম্যাচটি দেখতে কলকাতায় যান শেখ হাসিনা। ২২-২৬ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া টেস্ট ম্যাচটি দেখার জন্য ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলিও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান।

কলকাতা সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় অতিথির মর্যাদা দেয়া হয়। ইউএনবি। 

sheikh mujib 2020