advertisement
আপনি দেখছেন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মানসিক সমস্যা রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘অনুমতি না নিয়ে সমাবেশ করার সাহস বিএনপির নেই’ ওবায়দুল কাদেরের দেয়া এমন বক্তব্যের জবাবে মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে তিনি এ মন্তব্য করেন।

mirza fakhrul 19বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ এখন নিজেদেরকে দেশের প্রভু ভাবতে শুরু করেছে। সবকিছু নিজেদের নিয়ন্ত্রণে আনতে চায় তারা। এমনকি অন্য রাজনৈতিক দলগুলো কিভাবে চলবে, সেটাও তারা নিয়ন্ত্রণ করতে চায়।

তিনি বলেন, সমাবেশ করার অনুমতি বিএনপি কখনোই চায় নি। শুধুমাত্র প্রশাসনকে অবগত করার উদ্দেশ্যেই চাওয়া হয়। কিন্তু প্রশাসন এটা নিয়েও ঝামেলা করে। তারা এখন গ্রাম্য মোড়লদের কায়দায় সরকার পরিচালনা করছে। অথচ সংবিধান স্পষ্টভাবে সকল রাজনৈতিক দলকে সভা-সমাবেশ করার অধিকার দেয়।

বিএনপি মহাসচিব বলেন, বঙ্গবন্ধুর আমলেও আওয়ামী লীগ বাকশাল প্রতিষ্ঠা করে নিজেদের প্রভুত্ব কায়েম করতে চেয়েছিল। আর এবার তারা পাকাপোক্তভাবে সেটা প্রতিষ্ঠা করতে চায়। তাদের মধ্যে গণতান্ত্রিক চেতনা নেই, বরং মানসিক সমস্যা রয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপি সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি নূরে সাহাদাত স্বজন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নূর করিমসহ দলটির স্থানীয় নেতাকর্মীরা।