advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশের সম্পদের ওপর বিদেশিদের লোভ দীর্ঘদিনের। মঙ্গলবার ঝালকাঠি যুব উন্নয়ন অধিদপ্তরে ‘সামাজিক সচেতনতাবোধ সৃষ্টিতে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

amir hosen amu in jhalokathiঝালকাঠি যুব উন্নয়ন অধিদপ্তরে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু

আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, ‘এই সম্পদ লুটে নেয়ার জন্যই বিদেশি চক্র দেশে ইসলামের ধুয়া তুলে যুবকদের মধ্যে জঙ্গিবাদের সৃষ্টি করে ফায়দা হাসিলের পাঁয়তারা করে ব্যর্থ হয়েছে।’

সাবেক এ মন্ত্রী বলেন, বাংলাদেশের বঙ্গোপসাগরে প্রচুর খনিজ সম্পদ রয়েছে এবং এই সম্পদ উত্তোলন করতে পারলে বাংলাদেশ পৃথিবীর অন্যতম একটি সম্পদশালী দেশে পরিণত হতে পারে।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবিবুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ও নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিক হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঝালকাঠি সরকারি কলেজের সহকারী অধ্যাপক ড. মো. শামীম আহসান এবং স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান। আলোচনা সভা শেষে ৪টি যুব সংগঠনের মধ্যে ৮০ হাজার টাকা চেক বিতরণ করা হয়। ইউএনবি।