advertisement
আপনি দেখছেন

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল মঙ্গলবার হাইকোর্টের সামনে মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাতকে রাত ২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

istiq aziz ulfatইসতিয়াক আজিজ উলফাত

এদিকে মঙ্গলবারের ঘটনায় গাড়ি ভাঙচুর, পুলিশকে হত্যার চেষ্টা ও কাজে বাধা দেয়া অভিযোগে অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে শাহবাগ থানা পুলিশ।

রাতে দায়ের করা এ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ্ আল নোমানসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের ২ শতাধিক নেতাকর্মী গতকাল বেলা ১টায় জাতীয় প্রেসক্লাব সংলগ্ন হাইকোর্টের সামনে অবস্থান নেন। এক ঘণ্টারও বেশি সময় তারা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন।

এক পর্যায়ে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের নেতাকর্মীদের অবরোধ তুলে নিতে বলে। কিন্তু কর্মসূচি অব্যাহত রাখার চেষ্টা করলে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে, কয়েকটি গাড়িও ভাঙচুরের ঘটনা ঘটে।