advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 34 মিনিট আগে

বহুল আলোচিত হলি আর্টিজানে হামলা মামলার রায়ে অসন্তোষ জানিয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শরিফুল ইসলাম খালেদের বাবা আব্দুল হাকিম। আজ রায় ঘোষণা শেষে সাংবাদিকদের সামনে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এই অসন্তোষ প্রকাশ করেন।

abdul hakim 1মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শরিফুল ইসলাম খালেদের বাবা আব্দুল হাকিম

এ রায়ে ‘তাদের সাথে অন্যায়’ করা হয়েছে জানিয়ে সাংবাদিকদের আব্দুল হাকিম বলেন, 'এ রায়ের ব্যাপারে তাদের কোনো প্রতিক্রিয়া নেই। এটা অন্যায়।'

এর আগে বেলা ১২টায় ওই মামলায় আট জনের মধ্যে সাত আসামিকে মৃত্যুদণ্ড দেন আদালত। সেই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা প্রদানের আদেশও দেয়া হয়। মিজানুর রহমানকে খালাস দেন আদালত। ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধি, মাহমুদুল হাসান মিজান, সোহেল মাহফুজ, রাশিদুল ইসলাম ওরফে রায়াশ, হাদিছুর রহমান সাগর, মামুনুর রশিদ রিপন ও শরিফুল ইসলাম খালেদ।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই ওই ক্যাফেতে সশস্ত্র জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যা করে। তাদের মধ্যে ইতালির ৯, জাপানের ৭, ভারতের ১, বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকান ১, বাংলাদেশি ২ নাগরিক এবং ২ পুলিশ সদস্যও নিহত হন। হামলার পেছনে ২১ জন জড়িত ছিলেন বলে জানা যায়। যাদের মধ্যে বিভিন্ন সময়ে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ জন নিহত হন।

sheikh mujib 2020