advertisement
আপনি দেখছেন

রাজধানীর বাজারগুলোতে কমতে শুরু করেছে শীতকালীন শাকসবজির দাম। শুক্রবার কারওয়ানবাজার, রামপুরা, মালিবাগ খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে। ব্যবসায়ীরা বলছেন, সরবরাহ বাড়ায় সবজির দাম কমতে শুরু করেছে, সামনে আরো কমবে।

vagetable price dhakaকমতে শুরু করেছে সবজির দাম

বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, খুচরায় শিম বিক্রি হচ্ছে প্রতিকেজি ৫০ থেকে ৬০ টাকায়। পাইকারিতে যা ৪০ টাকা। খুচরায় টমেটো বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৭০ থেকে ৮০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ১০০ থেকে ১২০ টাকা।

বাজারে নতুন গোল আলু খুচরায় কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ৬০ থেকে ৮০ টাকা। বরবটি গত দুই সপ্তাহ ধরেই ৬০ থেকে ৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ফুলকপি ও বাঁধাকপি পিস প্রতি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়। বেগুনের দাম কমে কেজিপ্রতি ৪০ থেকে ৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ৮০ থেকে ১০০ টাকা কেজিতেও বিক্রি হয়েছে। মুলার দাম কমে কেজিপ্রতি ২০ থেকে ৩০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে।

কারওয়ানবাজারের ব্যবসায়ী আলামিন বলেন, গত সপ্তাহে শিমের পাল্লা ৩০০ টাকায় বিক্রি করা হয়েছে। আর আজ তা ১৮০-২০০ টাকায় বিক্রি করতে হচ্ছে। সামনে দাম আরো কমে ৫০ টাকায় চলে আসবে।

আরেক ব্যবসায়ী সবুজের সাথে কথা বলে জানা যায়, যত দিন যাবে, ততই সবজির দাম কমবে। ফুলকপি, পাতাকপি, পালংশাক, শিম, টমেটো, মুলা, শালগমের দাম ইতোমধ্যে কমতে শুরু করেছে। কিছুদিন পর বেশিরভাগ সবজি ৩০ টাকার মধ্যে পাওয়া যাবে।