advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 34 মিনিট আগে

নারায়নগঞ্জে এক অনুষ্ঠানে নাটকে অভিনয়ের ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন সরকার দলীয় এমপি শামীম ওসমান। জেলার সরকারি গণগ্রন্থাগারে নারায়ণগঞ্জ সম্মিলিত নাট্যকর্মী জোটের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই ইচ্ছা ব্যক্ত করেন তিনি।

shamim osman 30 nov

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, সংসদে প্রায়ই মজা করি আমি। কিছুদিন আগে শেষ অধিবেশনেও আসাদুজ্জামান নূর ভাইকে বললাম, আমাকে একটা নাটকে চান্স দিলেন না। তখন তিনি বললেন, তুমি কি অভিনয় করবা। আমি বললাম শুধু একটা অভিনয়ই করবো, যা দেবেন তাই। শুধু মহিলা মানুষ ধরতে পারবো না।

তখন নূর ভাই বললেন, ঠিক আছে। তাহলে আমি একটা নাটক করবো আমি জমিদার। সুবর্ণা মোস্তফা হবে জমিদারনি। আমি বললাম, তাহলে আমি কি? তিনি বললেন, তুমি বলো তুমি কি হইবা। তখন আমি বললাম, তাহলে আমি হাসতে হাসতে বললাম জমিদারের চামচা।

রসিকতা শেষে শামীম ওসমান বলেন, মঞ্চ নাটক বর্তমানে অনেকটাই বিলুপ্তির পথে। ছোটবেলায় নিয়মিত নাটক হতে দেখতাম। নিজেও একটা নাটক করেছিলাম। আমার বাবা ছিলো প্রধান অতিথি। কিন্তু বাবাকে দেখে নাটকের ডায়ালগ ভুলে গিয়েছিলাম। আমার মতে টেলিভিশনে নাটক সহজ। কিন্তু মঞ্চ নাটক অনেক কঠিন।

তিনি বলেন, আমি এই মাধ্যমটাকে পছন্দ করি। যুদ্ধের সময় নাটকের মাধ্যমেই স্বাধীনতা সংগ্রামের কথা ছড়িয়ে দেয়া হয়েছিল। আপনারা নাটক করার উদ্যোগ নেন। যত রকমের সহযোগিতা প্রয়োজন হয় আমি আপনাদের সঙ্গে আছি। পারলে আমাকেও একটা ছোটখাটো রোল দিয়েন। আমিও অভিনয় করবো। আমি সিরিয়াসলি বলতেছি।

এ সময় তিনি নাটকে কোন রাজনীতি না আনার অনুরোধ করেন। তিনি বলেন, নাটকে কোন রাজনীতি নয়। না আওয়ামী লীগ, না বিএনপি, না জাতীয়পার্টি। আপনারা নাটকের মধ্য দিয়ে সমাজের সমস্যাগুলো তুলে ধরবেন।

নারায়ণগঞ্জ সম্মিলিত নাট্যকর্মী জোটের নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সভাপতি মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের সভাপতি নাজমুল আলম সজল, বিএমএইএর পরিচালক মো. কবির হোসেনসহ অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ।

sheikh mujib 2020