advertisement
আপনি দেখছেন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নিয়মবহির্ভূতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকলে চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শনিবার মানিকগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

health minister doctor

জাহিদ মালেক বলেন, জনগণের সেবার জন্য চিকিৎসকদের চাকরি দেয়া হয়েছে। তাই নিয়মবহির্ভূতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, গত চার মাসে দুই হাজার চিকিৎসককে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হয়েছে। তারা বিভিন্ন মেডিকেল কলেজে পড়ানোর পাশাপাশি হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করবেন।

তিনি আরো বলেন, আগামী ৮ ডিসেম্বর সাড়ে ৪ হাজার নতুন চিকিৎসক জেলা ও উপজেলার বিভিন্ন হাসপাতালে যোগ দেবেন। এতে হাসপাতালগুলোতে আর চিকিৎসক সংকট থাকবে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে দেশের আটটি বিভাগে ১৫ তলা বিশিষ্ট নতুন আটটি হাসপাতাল নির্মাণ করা হবে। এসব হাসপাতালের প্রথম ছয় তলায় ক্যানসার রোগের চিকিৎসা করা হবে।

কিডনি রোগীরা যাতে নিজ এলাকায় চিকিৎসা নিতে পারেন, সেজন্য দেশের প্রতিটি জেলা হাসপাতালে অতি দ্রুত ১০ শয্যার ডায়ালাইসিস ইউনিট করা হবে বলেও জানান মন্ত্রী। ইউএনবি।