advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে দীর্ঘদিন ধরে চলমান আন্দোলনের ইতি টেনেছেন শিক্ষার্থীরা। বুধবার শিক্ষার্থীদের মুখপাত্র মাহমুদুর রহমান এই আন্দোলনের সমাপ্তি ঘোষণা করেন।

buet movemen endtআন্দোলনের সমাপ্তি ঘোষণা করল বুয়েট শিক্ষার্থীরা

মাহমুদুর রহমান বলেন, আবরার হত্যার বিচারসহ ১০ দফা দাবিতে আন্দোলন শুরু হয়েছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল দাবি পূরণ করে নেয়ায় এই সিদ্ধান্ত নেয়া হলো।

এ সময় নিরাপত্তাহীনতায় ভুগছেন দাবি করে তিনি বলেন, ক্লাস বন্ধ রেখে আন্দোলন করায় বিভিন্ন দিক থেকে হুমকি দেয়া হচ্ছে। তাই প্রশাসনকে সকল শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

চলতি সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বসে একাডেমিক কার্যক্রম শুরু করার বিষয়েও আলোচনা করবেন বলে জানান মাহমুদুর রহমান।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর ছাত্রলীগ নেতাকর্মীদের নির্মম নির্যাতনের শিকার হয়ে মৃত্যুবরণ করেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ।

পরে এ ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ ১০ দাবি নিয়ে আন্দোলনে নামে বুয়েট শিক্ষার্থীরা। ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে দীর্ঘদিন ধরে চলমান এ আন্দোলনের ফলে কার্যত অচল হয়ে পড়ে দেশ সেরা এই প্রতিষ্ঠানটি।