advertisement
আপনি দেখছেন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার বলেছেন, প্রতিবন্ধীদের সুযোগ তৈরি করে দিচ্ছে সরকার। তিনি বলেন, ‘প্রতিবন্ধীরা যেন সুযোগগুলো গ্রহণ করতে পারে এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের কল্যাণের জন্য প্রতিবন্ধী ফাউন্ডেশন জাতীয় পর্যায়ে স্থাপন করেছেন।’

speaker shirin sharmin handicap

দুপুরে সাভারের ডগরমোড়া এলাকায় পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপিতে) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সমাজের প্রতিবন্ধীদের পুনর্বাসন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক। অচিরেই প্রতিবন্ধীদের জন্য মিরপুরে একটি ভবন উদ্বোধন করা হবে। সেখান থেকে প্রতিবন্ধী পুনর্বাসনে সহায়তা, চিকিৎসা সহায়তাসহ সকল সুযোগ-সুবিধা দেয়া হবে।’

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সারাদেশে প্রতিবন্ধীদের মাঝে ভাতা দেয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সামাজিক নিরাপত্তা কার্যক্রমের একটি বড় অংশ হচ্ছে প্রত্যন্ত অঞ্চলে যারা অস্বচ্ছল দরিদ্র মানুষ তাদেরকে প্রতি মাসে ভাতা দেয়া।

এসময় অন্যান্যদের মধ্যে আইসিআরসির বাংলাদেশের হেড অব প্রিয়ের দ্যোখব, সিআরপির প্রতিষ্ঠাতা ভেলরি এ টেইলর, নির্বাহী পরিচালক শফিকুল ইসলামসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। ইউএনবি।