advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

আর্থিক ও নৈতিক স্খলনের অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন জিএস গোলাম রাব্বানী। রোববার ডাকসুর কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

rabbani gs daksoডাকসু জিএস গোলাম রাব্বানী (বা থেকে দ্বিতীয়)

গোলাম রাব্বানী বলেন, নুরের অপকর্মের দায়ভার ডাকসু নেবে না। সে যদি স্বেচ্ছায় পদত্যাগ না করে তাহলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আহ্বান জানাবো, যেন তাকে বহিষ্কার করে ডাকসুকে কলঙ্কমুক্ত করা হয়।

এ সময় ডাকসু জিএস রাব্বানীকে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পদ থেকে সরিয়ে দেয়ার প্রসঙ্গ উঠলে তিনি বলেন, ‘আমি নিজ থেকে অব্যাহতি নিয়েছি। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হলেও সংগঠনের স্বার্থে পদত্যাগ করেছি। আমার মত ভিপিও পদত্যাগ করুক, সেটি আমি চাই।’

সম্প্রতি দেশের কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ডাকসু ভিপি নুরের ফোনালাপের অডিও ক্লিপ ফাঁস হয়। সেখানে নুরকে অচেনা এক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেনের বিষয়ে কথা বলতে শোনা যায়। এ সময় ওই ব্যক্তি নুরের ইমেইল অ্যাড্রেসসহ ব্যাংক অ্যাকাউন্ট নম্বর জানতে চান।

পরে ঐদিন রাতেই ফেসবুক লাইভে এসে ভিপি নুর দাবি করেন, গণমাধ্যমগুলো তার ফোনালাপটির আংশিক অংশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রচার করেছে। পুরোপুরি কথা না শুনিয়ে কিছু অংশ কেটে প্রচার করা হয়েছে। যা সাংবাদিকতার স্পষ্ট নৈতিকতা লঙ্ঘন।

এ জন্য গণমাধ্যমগুলোকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি। অন্যথায় আইনের আশ্রয় নিতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

sheikh mujib 2020