advertisement
আপনি দেখছেন

কারাবন্দি ও চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন প্রশ্নে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ফের শুনানি আজ বৃহস্পতিবার। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হবে।

begum khaleda zia 1বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া

গতকাল বুধবার বিকেলে খালেদা জিয়ার স্বাস্থ্যগত প্রতিবেদন সুপ্রিম কোর্টে দাখিল করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। আজকের শুনানিকে কেন্দ্র করে আদালত চত্বরসহ সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

যদিও প্রতিবেদন জমা দেয়ার বিষয়টি বিএসএমএমইউ কর্তৃপক্ষ স্পষ্ট করে কিছু বলেনি। তবে এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর কনক কান্তি বড়ুয়া জানিয়েছেন, আদালত থেকে ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশের প্রেক্ষিতে ছয় সদস্যের মেডিকেল বোর্ড তার কাছে বেগম জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা করে সুপারিশ সম্বলিত প্রতিবেদন জমা দিয়েছে, যা ফরোয়ার্ডিংসহ আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

এর আগে খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানতে পূর্ণাঙ্গ মেডিকেল বোর্ডের প্রতিবেদন চাওয়া হলেও তা জমা না দেয়ায় গত বৃহস্পতিবার শুনানি পিছিয়ে দেয়া হয়। ফলে খালেদা জিয়ার জামিনের বিষয়ে উচ্চ আদালত আজ কী আদেশ দেয়, রাজনৈতিক মহল থেকে শুরু করে সবার চোখ সেদিকেই।/p>