advertisement
আপনি দেখছেন

মৌলভীবাজারে বিএনপি কর্মী ভেবে সাদা পোশাকের এক পুলিশ কর্মকর্তাকে পিটিয়েছে পোশাকধারী আরেক পুলিশ। বৃহস্পতিবার সকালে পৌর শহরের চৌহমুনায় এ ঘটনা ঘটে।

police hit policeবিএনপি কর্মী ভেবে জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) সদস্য আবুল বাশারকে পেটালেন মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন

সাদা পোশাকে ছিলেন জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) সদস্য আবুল বাশার এবং তাকে পিটিয়েছেন মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন।

জানা যায়, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন শুনানি উপলক্ষে এবং তার মুক্তির দাবিতে জেলা বিএনপি নেতাকর্মীদের ওইদিন সকাল ১০টায় একটি মিছিল বের করার কথা ছিল। তাই সাদা পোশাকে শহরের চৌহমুনা পয়েন্টে নিজের দ্বায়িত্ব পালন করতে আসেন ডিএসবি সদস্য আবুল বাশার।

এদিকে সেখানে আগে থেকেই দায়িত্ব পালন করছিলেন মৌলভীবাজার মডেল থানা পুলিশের একটি দল, যার নেতৃত্ব দিচ্ছিলেন উপ-পরিদর্শক তাপস। পরে সকাল ১১টার দিকে ১৫-২০ জন বিএনপির নেতকর্মী রাস্তায় জড়ো হতে শুরু করলে ওই থানার ওসি আলমগীর হোসেন পুলিশের পোশাক পরিহিত অবস্থায় সেখানে উপস্থিত হন।

এ সময় বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিতে হঠাৎ করেই তাদের প্রতি আক্রমণাত্মক হয়ে ওঠে পুলিশ। তখন আবুল বাশারকে বিএনপির কর্মী ভেবে তাকে পেছন থেকে ধরে পেটাতে শুরু করেন ওসি আলমগীর হোসেন।

ডিএসবি সদস্য আবুল বাশার বলেন, পুলিশ সুপারের নির্দেশে গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ছবি তুলতে সকালে ওই জায়গায় যান তিনি। ঘটনার সময় তিনি ছবি তুলতে গেলে আলমগীর হোসেন তাকে পেছন থেকে আক্রমণ করেন। ওই সময় নিজেকে ডিএসবি সদস্য পরিচয় দেয়ার পরও ওসি তার মাথায় আঘাত করেন।

অভিযোগের বিষয়ে ওসি আলমগীর হোসেন বলেন, বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে গিয়ে অনিচ্ছাকৃতভাবে ঘটনাটি ঘটেছিল। বিষয়টি খুবই লজ্জার। এ বিষয়ে মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) বলেন, একটি রাজনৈতিক কর্মসূচী ছত্রভঙ্গ করতে গিয়ে পুলিশের নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝিতে এ ঘটনা ঘটেছে।