advertisement
আপনি দেখছেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন যে সরকার রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে রাজাকারের তালিকা তৈরি করেছে। সোমবার মহান বিজয় দিবস উপলক্ষে শেরে বাংলানগর এলাকায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

mirja fhokhrul 1বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপিকে রাজনৈতিকভাবে বেকায়দায় ফেলতেই সরকার এ তালিকা তৈরি করেছে মন্তব্য করে ফখরুল বলেন, রাজনৈতিক ফায়দা লাভের জন্য সরকার অনেক তালিকা করেছে, তার মধ্যে রাজাকারের তালিকা অন্যতম।

তিনি অবশ্য আরও বলেন, তালিকাটি বিস্তারিতভাবে না দেখে এখনই এর সত্যতা নিয়ে মন্তব্য করা সম্ভব নয়।

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, তাদের শুধু দাবি হচ্ছে রাজাকারদের একটি খাঁটি তালিকা তৈরি করা। ‘মুক্তিযোদ্ধারা এবং সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দলই তা সঠিকভাবে করতে পারে।’

এ সময় তিনি খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত এবং জনগণকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আহ্বান জানান।

এর আগে মির্জা ফখরুল দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, সেলিমা রহমান, মোহাম্মদ শাহজাহান, ড. আজম জাহিদ হোসেন, জয়নুল আবেদিন ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৫ ডিসেম্বর সরকার ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করে, যারা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীকে সহযোগিতা করেছিল। ইউএনবি।