advertisement
আপনি দেখছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগকে দেশের সবচেয়ে বড় ও শক্তিশালী সংগঠনে পরিণত করতে নতুনভাবে গড়ে তুলেছেন। শুক্রবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন।

hasina al confirence

শেখ হাসিনা বলেন, ‘তারপরও ১৯৮১ সালে দেশে ফেরার পর এক বা দুবার দলে ভাঙন দেখা দিয়েছিল। সেই ভাঙনের পর আবারো সংগঠনকে সুসংগঠিত করেছি। সারা দেশ ঘুরে এটাকে নতুনভাবে গড়ে তুলেছি। আজ বাংলাদেশে আওয়ামী লীগ সবচেয়ে বড় ও শক্তিশালী সংগঠন।’

তিনি বলেন, পাকিস্তান আমল থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেয়ার চেষ্টা হয়েছে। ইয়াহিয়া খান, আইয়ুব খান, জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও এমনকি খালেদা জিয়ার আমলেও আওয়ামী লীগের ওপর আঘাত এসেছে। কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সংগঠনকে ধ্বংস করা যায়নি।

এর আগে বিকেল ৩টা ৫ মিনিটে জাতীয় সংগীত বাজানো, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কবুতর ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে দেশের সবচেয়ে পুরোনো রাজনৈতিক দলটির সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। পরে দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের পাঠ করা শোক প্রস্তাব গ্রহণ করার পর ওবায়দুল কাদের সাধারণ সম্পাদকের প্রতিবেদন এবং সাংগঠনিক সম্পাদকরা আট বিভাগের প্রতিবেদন তুলে ধরেন।

hasina al confirence2

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম যৌথভাবে উদ্বোধনী অধিবেশন সঞ্চালনা করেন।

সম্মেলনে ১৫ হাজারের মতো কাউন্সিলর ও প্রতিনিধি অংশ নিয়েছেন। সেই সাথে অন্যান্য রাজনৈতিক দল ও পেশার নেতা এবং বিভিন্ন দেশের কূটনীতিকরা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আগামী তিন বছরের জন্য আওয়ামী লীগের নতুন কমিটি নির্বাচনের জন্য শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। এতে সারা দেশের সাড়ে সাত হাজারের মতো কাউন্সিলর যোগ দেবেন। ইউএনবি।

sheikh mujib 2020