advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 39 মিনিট আগে

সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক আর নেই। আজ মঙ্গলবার বেলা সোয়া ১১টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের সহধর্মিণী।

ismat ara sadek 1

ইসমাত আরা সাদেকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। আজ বিকাল ৪টায় সংসদ ভবনের সাউথ প্লাজায় ইসমত আরা সাদেকের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন শেখ হাসিনা।

এছাড়া জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি এবং যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

ইসমাত আরা সাদেক ১৯৯২ সালে আওয়ামী লীগে যোগ দিয়ে ১৯৯৬ সালে কেশবপুর মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৪ সালের ১২ জানুয়ারি গঠিত সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পান ইসমাত। এর তিন দিন পর ১৫ জানুয়ারি তাকে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন শেখ হাসিনা। সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকিটে দ্বিতীয়বারে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

sheikh mujib 2020