advertisement
আপনি দেখছেন

আগামী ২৭ ফেব্রুয়ারি শপথ নিবেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের বরাত দিয়ে গণমাধ্যমকে এ তথ্য জানান মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহমুদুল হাসান।

atiqul islam fazle noor tapos

তিনি জানান, ওই দিন সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ঢাকা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপসকে শপথবাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর নির্বাচিত কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করাবেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে জয় লাভ করেন আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মেয়র পদে জয় লাভ করেন শেখ ফজলে নূর তাপস। এর তিন দিন পর গত ৪ ফেব্রুয়ারি নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের নাম, ঠিকানা ও পদ গেজেট আকারে প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন-২০০৯ অনুযায়ী, নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের নাম গেজেট আকারে প্রকাশে ৩০ দিনের মধ্যে তাদের শপথবাক্য পাঠ করাতে হয়। তাই গেজেট প্রকাশের পর স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম মেয়রদের শপথবাক্য পড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সময় চান। তখন প্রধনামন্ত্রী আগামী ২৭ ফেব্রুয়ারি সময় দেন।