advertisement
আপনি দেখছেন

রাজধানীর রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় করা মামলায় জামিন পেয়েছেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান। সোমবার ঢাকার সিএমএম আদালতের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম তার জামিনের আদেশ দেন।

prothom alo editor motiur

তার আগে আজ সোমবার সকালে আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন মতিউর রহমান। এরপর শুনানি শেষে দুই হাজার টাকা মুচলেকায় জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

এর আগে গত ২০ জানুয়ারি মতিউর রহমানকে চার সপ্তাহের জামিন দিয়েছিলেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। চার সপ্তাহ পর নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইতে বলা হয়েছিল। পাশাপাশি তার জামিনের বিষয়ে বিবেচনা করতে নিম্ন আদালতকে বলেছিল হাইকোর্ট।

প্রসঙ্গত, রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাঈমুল আবরার গত ১ নভেম্বর কিশোর আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান চলাকালীন বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে বিকেল ৪টার দিকে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকেল ৪টা ৫১ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরদিন আবরারের বাবা মজিবুর রহমান মোহাম্মদপুর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। এরপর ৬ নভেম্বর অবহেলাজনিত কারণ উল্লেখ করে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হকের আদালতে ১০ জনকে আসামি করে আরো একটি মামলা করেন তিনি।

মামলার পরিপ্রেক্ষিতে গত ১৬ জানুয়ারি প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। মামলার অন্য আসামিরা হলেন- কবির বকুল, শুভাশিষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হায়দার।

sheikh mujib 2020