advertisement
আপনি দেখছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধশালী অর্থনীতির দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শনিবার বসুন্ধরা গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের বিটুমিন প্লান্টের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

finance minister mustafa kamal 1

অর্থমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিকে আরো সমৃদ্ধশালী ও এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছে সরকার। সরকারি সহযোগিতায় দেশের বিভিন্ন বেসরকারি বিনিয়োগের বিকাশ ঘটছে। ফলে দেশের অর্থনীতি আরো সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে।

বেসরকারিভাবে বসুন্ধরা গ্রুপ বিটুমিন প্লান্টের প্রতিষ্ঠা করায় সন্তোষ প্রকাশ করে আ হ ম মুস্তফা কামাল বলেন, এতদিন পর্যন্ত দেশে বিটুমিন চাহিদার ৯০ শতাংশই বিদেশ থেকে আমদানি করতে হতো। কিন্তু এখন বসুন্ধরার কল্যাণে তা আর করা লাগবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, সোনার বাংলা বিনির্মাণে সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। পাশাপাশি এ সরকারের আমলে এসব খাতে হাজার হাজার বেকারের কর্মসংস্থান হয়েছে। বাংলাদেশের ক্রমবিকাশমান অর্থনীতি দেখে সারাবিশ্ব আজ ঈর্শ্বান্বিত।

sheikh mujib 2020