advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়াসহ গ্রেপ্তারকৃত চারজনকে সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছে। অস্ত্র ও মাদক আইনে দুটিসহ তিন মামলায় তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানা পুলিশ পরিদর্শক কাজী কায়কোবাদ।

papia jubo league arrested

এদিকে বেলা সাড়ে ৩টায় রিমান্ডের বিষয়ে শুনানি শুরু হয়েছে বলে জানান বিমানবন্দর থানা সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপ-পরিদর্শক মাহমুদুর রহমান।

এর আগে গত শনিবার অবৈধ অর্থপাচার, জাল টাকার কারবার, মাদক ব্যবসা ও অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে শামিমা নুর পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব-১ এর সদস্যরা। বাকি তিন জন হলেন তার স্বামী মফিজুর রহমান (৩৮), মফিজুরের পিএস সাব্বির খন্দকার (২৯) ও পাপিয়ার পিএস শেখ তায়্যিবা (২২)।

জানা যায়, রাজনৈতিক প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে নানা অপকর্মের মাধ্যমে রমরমা ব্যবসা চালিয়ে আসছিলেন নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ওরফে পিউ। গত তিন মাসে তিনি হোটেল বিল পরিশোধ করেছেন প্রায় ৩ কোটি টাকা। এর মধ্যে প্রতিদিন বারের বিল দিয়েছেন প্রায় আড়াই লাখ টাকা। অথচ তার আয়কর ফাইলে বছরে আয় দেখানো হয়েছে ২২ লাখ টাকা।

এরপর গতকাল রোববার যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়ার বাসস্থান থেকে অস্ত্র,মদ ও বিপুল টাকা উদ্ধার করেছে র‍্যাব-১। রাজধানীর ফার্মগেট এলাকায় তার বাসায় তল্লাশী চালিয়ে এসব উদ্ধার করা হয়। এতে নেতৃত্ব দেন র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার।

তিনি বলেন, পাপিয়ার বাসা থেকে দেশি-বিদেশি অস্ত্র, গুলি, বিদেশি মদ, বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছে।

পরে রোববার বিকেল ৪টায় কারওয়ানবাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন করা হয়। সেখানে র‌্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম বলেন, পাপিয়াকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, তার প্রকাশ্যে আয়ের উৎস গাড়ি বিক্রি ও সার্ভিসিংয়ের হলেও আড়ালে সে মূলত অবৈধ অস্ত্র ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল।

এছাড়া দেহ ব্যবসার সঙ্গে পাপিয়া জড়িত ছিল উল্লেখ করে তিনি বলেন, রাজধানীর কয়েকটি পাঁচ তারকা হোটেলে তার নামে রুম বুক করা থাকতো। সেখানে সুন্দরী তরুণীদের পাঠিয়ে মনোরঞ্জন করাতেন সংশ্লিষ্ট ব্যক্তিদের।

sheikh mujib 2020