advertisement
আপনি দেখছেন

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আগামীকাল বৃহস্পতিবার শপথগ্রহণ করবেন। বুধবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সরকার বিভাগের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হাসান।

tapos atiq with pm

তিনি বলেন, আগামীকাল সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে দুই মেয়রের শপথ বাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করাবেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

তবে শপথগ্রহণ করলেও দায়িত্ব পেতে আরো অপেক্ষা করতে হবে মেয়র ও কাউন্সিলরদের। দুই সিটির বর্তমান মেয়রদের দায়িত্বের মেয়াদ শেষ হবে আগামী ১৬ মে। এরপরই তারা নিজেদের দায়িত্ব বুঝে নিতে পারবেন। এক্ষেত্রে যেসব কাউন্সিলর পুননির্বাচিত হয়েছেন তাদের বর্তমান মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে না।

অন্যদিকে উত্তরে মেয়র পদে আতিকুল ইসলাম পুননির্বাচিত হলেও তাকে দায়িত্ব বুঝে নিতে ১৬ মে পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ নির্বাচনে অংশ নেয়ার সময় বিধি অনুযায়ী তিনি পদত্যাগ করেছিলেন। তার স্থানে এখন ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন ডিএনসিসির মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্য ও ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। উত্তরে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী তাবিথ আওয়ালকে বিপুল ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। আর দক্ষিণে মেয়র নির্বাচিত হন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিল বিএনপি প্রার্থী ইশরাক হোসেন।