advertisement
আপনি দেখছেন

কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে আগামী শনিবার বিক্ষোভ কর্মসূচি ডেকেছে বিএনপি। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

bnp logo rally nod

তিনি জানান, ওই দিন দুপুরে নয়াপল্টনের প্রধান কার্যালয়সহ সারাদেশে বিএনপি অফিসের সামনে সমাবেশ করবে দলটি। একই দিন রাজধানীতে বেলা ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

হাইকোর্টে জামিন আবেদন নাকচ হওয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, ‘সরকারের নির্দেশে এ আদেশ দেওয়া হয়েছে। এই খারিজ আদেশের মধ্য দিয়ে সরকারের হিংসা নীতিরই বহিঃপ্রকাশ ঘটেছে।’

এর আগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন চেয়ে খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দেয় বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তবে শারীরিকভাবে বেশ অসুস্থ থাকায় বর্তমানে কারা তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।