advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, সম্রাট-পাপিয়াদের মতো দুর্নীতিবাজ দুর্বৃত্তদের কারণে নিজেকে একজন রাজনীতিবিদ হিসেবে পরিচয় দিতে লজ্জা লাগে। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত সেমিনারে তিনি এ কথা বলেন।

nasim talk seminer বক্তব্য রাখছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম (মাঝে)

মোহাম্মদ নাসিম বলেন, সম্রাট-পাপিয়াদের কারণে আওয়ামী লীগের সব অর্জন মুছে যাচ্ছে। তারা রাজনৈতিক ছত্রছায়ায় থেকে সন্ত্রাসীদের সম্রাজ্য গড়ে তুলতে সাহস পেয়েছে। এরা যাদের আশ্রয়ে থেকে গডফাদার হয়েছে তাদের খুঁজে বের করে আইনের হাতে সোপর্দ করতে হবে। নয়তো শেখ হাসিনার সব অর্জন নষ্ট হয়ে যাবে।

তিনি বলেন, এরশাদ-খালেদা জিয়াবিরোধী আন্দোলনের সময় সম্রাট-পাপিয়াদের খুঁজে পাওয়া যায়নি। ওয়ান ইলেভেনের দুর্দিনের সময়ও তাদের মাঠে পাওয়া যায়নি। অথচ আওয়ামী লীগের সুসময়ে এসে তারা এখন একেকজন সম্রাট জাহাঙ্গীর হয়ে গেছেন। তাদের কারণেই রাজনীতিবিদদের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ উঠে যাচ্ছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে আছে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের উন্নত দেশগুলো যখন সন্ত্রাস-জঙ্গিবাদের ছোবলে ক্ষত-বিক্ষত হচ্ছে, তখন জঙ্গি দমন করে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণেই এটা সম্ভব হয়েছে।

সেমিনারে আরো বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড.আবদুল মান্নান চৌধুরী, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, সাবেক আইজিপি ও কলামিস্ট এ কে এম শহীদুল হক, জাতীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সদস্য সচিব-১ অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সদস্য সচিব-২ সৌরভ জাহাঙ্গীর প্রমুখ।