advertisement
আপনি দেখছেন

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯ জন প্রার্থী। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে নির্বাচনের জন্য ২২০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭৮ জন প্রার্থী।

ccc election

বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গণমাধ্যমকে এ তথ্য জানান চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

তিনি জানান, চসিক নির্বাচনে মেয়র পদে মোট ১১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে জমা দিয়েছেন ৯ জন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন এবং জাতীয় পার্টি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ।

এছাড়া ইসলামী আন্দোল বাংলাদেশের জান্নাতুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মঞ্জুর, ইসলামী ফ্রন্টের এম এ মতিন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ এবং খোকন চৌধুরী ও মো. তানজিল আবেদিন মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়ন ফরম সংগ্রহ করেও যারা জমা দেননি তারা হলেন- আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি মুজিবুর রহমান এবং বিএনপি নেতা ও বিজিএমইএর সাবেক সহ-সভাপতি এরশাদ উল্লাহ।

এদিকে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ৪৪১ জন প্রার্থী। এর মধ্যে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ২২০ জন। আর সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ৭৯ জন প্রার্থী। এর মধ্যে জমা দিয়েছেন ৫৮ জন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী, চসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। এ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

sheikh mujib 2020