advertisement
আপনি দেখছেন

প্রতিবেশী দেশ ভারত রপ্তানি বন্ধের আদেশ তুলে নেওয়ায় দেশে কমতে শুরু করেছে পেঁয়াজর দাম। গত এক সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে এ নিত্যপণ্যটির দাম কমেছে কেজিতে ২০ টাকা পর্যন্ত।

onion garlic image

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে যে দেশি পেঁয়াজের দাম ছিল প্রতি কেজি ১০০-১২০ টাকা, তা এখন বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকায়। আর বিদেশ থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৯০ থকে ১০০ টাকা। যা গত সপ্তাহে ছিল ১১০ থেকে ১২০ টাকা।

পেঁয়াজের পাশাপাশি দাম কমতে শুরু করেছে রসুনেরও। সরবরাহ বাড়ায় এ নিত্যপণ্যটির দাম কমেছে ৭০ টাকা পর্যন্ত। বর্তমানে বাজারে দেশি রসুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০ থেকে ৯০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ১৫০ থেকে ১৬০ টাকা। আর চীনা রসুন বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ২০০ থেকে ২১০ টাকা।

vagitable in market

শাক-সবজির দামও গত সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে। বর্তমানে বাজারে প্রতি কেজি করলা ১০০-১১০ টাকা, মাঝারি আকারের লাউ প্রতি পিস ৩০০-৫০ টাকা, বরবটি প্রতি কেজি ৬০-৮০ টাকা, শসা ২০-৩০ টাকা, পেঁপে ৩০-৪০ টাকা, পাকা টমেটো ৩০-৪০ টাকা, শিম ৩০-৪০ টাকা, ফুলকপি এবং বাঁধাকপি প্রতি পিস ৩০-৩৫ টাকা, গাজর প্রতি কেজি ২০-৩০ টাকা, শালগম ২৫-৩০ টাকায় বিক্রি হচ্ছে।

দাম কমার তালিকায় আছে বেগুন, মূলা ও কাঁচা মরিচও।

sheikh mujib 2020