advertisement
আপনি দেখছেন

কারাবন্দি দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হয়ে যাওয়ার প্রতিবাদে আজ শনিবার বিক্ষোভ সমাবেশ করার কথা ছিল বিএনপির। কিন্তু আজকের কর্মসূচি স্থগিত করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

bnp logo rally nod

কিন্তু কী কারণে কর্মসূচি স্থগিত করা হলো? তার কারণ অবশ্য জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, পুলিশি বাধার কারণেই মূলত কর্মসূচি স্থগিত করে নতুন কর্মসূচি দেওয়া হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের বিরুদ্ধে আজকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিতব্য বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধার প্রতিবাদে আগামীকাল ঢাকা মহানগরে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।’

তিনি জানান, এ ছাড়া বিদ্যুৎ ও ওয়াসার পানির দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে আগামী সোমবার (২ মার্চ) ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা সদর ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটি।

ঢাকায় মানববন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় শুরু হয়ে ১২টা পর্যন্ত চলবে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সম্প্রতি উন্নত চিকিৎসার জন্য তার জামিনের আবেদন করা হলে তা খারিজ হয়ে যায়। এর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি।

sheikh mujib 2020