advertisement
আপনি দেখছেন

দেশের মানুষ এখন খাদ্য নয়, ভালোবাসার জন্য হাহাকার করে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

info minister hasan in chittagong

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশ। দেশের মানুষকে এখন আর খাদ্যের জন্য হাহাকার করতে হয় না। দেশের মানুষ এখন হাহাকার করে ভালোবাসার জন্য, মমত্ববোধের জন্য।

শিক্ষকদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, মানুষের মাঝ থেকে ধীরে ধীরে ভালোবাসা লোপ পাচ্ছে। তাই শিক্ষার্থীদের মেধা বিকাশের পাশাপাশি তাদের মধ্যে মূল্যবোধ, মমত্ববোধ ও দেশাত্মবোধের অনুপ্রবেশ ঘটাতে হবে। শুধু শিক্ষা নয়, এর সাথে বিনয়কে যুক্ত করে আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। তা না হলে দেশ তার স্বপ্নের ঠিকানায় পৌঁছতে পারবে না।

আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আগামী প্রজন্ম বড় হয়ে সরকারি কর্মকর্তা হবে, ডাক্তার হবে, কিন্তু গ্রামের দরিদ্র কৃষকের জন্য তার মন কাঁদবে না, তার দরজা খুলবে না, এমন উন্নয়ন তারা চান না। আগামী প্রজন্মকে এমনভাবে গড়ে তুলতে হবে, যাতে তাদের মধ্যে মেধার পাশাপাশি দেশাত্মবোধ, মূল্যবোধ ও মানুষের জন্য মমত্ববোধ থাকে।

নিজের শিক্ষকদের স্মরণ করে তিনি আরো বলেন, জীবনে চলার পথে পিছন ফিরে তাকালে শ্রদ্ধেয় শিক্ষকদের স্মরণ করতে হয়। তাদের শিক্ষা-দীক্ষায়ই আজ তিনি এ অবস্থানে এসেছেন।