advertisement
আপনি দেখছেন

সোনা ও বিদেশি মুদ্রা উদ্ধারের মামলায় পুরান ঢাকার দুই ভাই এনামুল হক ও রুপন ভূঁইয়ার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন।

enamul rupom remand

এর আগে ওয়ারী থানার পুলিশ দুই ভাইকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। আদালত উভয় পক্ষের শুনানি নিয়ে তাদের প্রত্যেককে ছয় দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পুরান ঢাকার ওয়ারীতে এনামুল হক ভূঁইয়ার বাসায় তল্লাশি চালিয়ে ২৬ কোটি টাকাসহ বিপুল অঙ্কের বৈদেশিক মুদ্রা এবং সাড়ে ১২ কেজি সোনা জব্দ করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে ওয়ারী থানায় একটি মামলা হয়। মামলায় অধিকতর তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, এর আগে গত বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালিয়ে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করে র‌্যাব। ওই ঘটনায় সূত্রাপুর ও গেন্ডারিয়া থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়।

sheikh mujib 2020