advertisement
আপনি দেখছেন

বগুড়ার ঘটনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ওপর বিরক্তি প্রকাশ করে ভর্ৎসনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে অনির্ধারিত আলোচনায় এমন ক্ষোভ প্রকাশ করেন তিনি। বৈঠকে উপস্থিত একাধিক মন্ত্রী বিষয়টি নিশ্চিত করেছেন।

dipu moni shekh hasina

জানা যায়, গত ২৯ ফেব্রুয়ারি বগুড়া পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের নবনির্মিত বঙ্গবন্ধু একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতির মুখোশ পরে শিক্ষামন্ত্রী দীপু মনিকে স্বাগত জানায় শিক্ষার্থীরা। ওই ঘটনায় দেশব্যাপী সমালোচনার ঝড় উঠলে মন্ত্রীর ওপর ক্ষোভ প্রকাশ করেন অনেকে।

এ বিষয়ের প্রতি ইঙ্গিত করে শিক্ষামন্ত্রীকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এটি কোনোভাবেই ঠিক হয়নি।’ এ সময় মুজিব জন্ম শতবর্ষ উদযাপনে অনুষ্ঠানে বাড়তি ব্যয় না করতে এবং নতুন কাজ বা কর্মসূচি না করতে সকল মন্ত্রী ও সচিবকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, নিজ নিজ মন্ত্রণালয়ের একটি কর্মসূচিকে মুজিববর্ষের কর্মসূচি হিসেবে দেখাতে বলা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে বড় বাজেটের কর্মসূচি এড়াতে বলা হয়েছে।