advertisement
আপনি দেখছেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকীতে বিএনপিকে যোগদান করে অতীদের সব পাপ খণ্ডন করতে বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। আজ মঙ্গলবার রাজধানীর প্রেসক্লাবে তিনি এ কথা বলেন।

mohammad nasim 01

প্রেসক্লাবে 'মুজিব শতবর্ষে শেখ হাসিনার নেতৃত্বে আলোকিত বাংলাদেশ' শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে গণআজাদী লীগ।

সেখানে প্রধান অতিথির বক্তব্যে নাসিম বলেন, আমি আশা করি বিএনপির শুভবুদ্ধির উদয় হবে। তাদের পাপের কোনো সীমা নেই। দলটির আংশিক পাপের ফল ভোগ করছেন খালেদা জিয়া। তারা যদি অতীতের ভুল স্বীকার করে মুজিবর্ষের অনুষ্ঠানে যোগদান করে তাহলে কিছুটা পাপ মোচন হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগমন উপলক্ষে বিএনপির উদ্দেশে নাসিম বলেন, তিনি মুজিববর্ষ উপলক্ষে এখানে আসছেন। আপনারা আবার হীনমন্যতার পরিচয় দিতে যাবেন না। এর আগে ভারতের রাষ্ট্রপতিকে অপমান করে আপনারা গর্তে পড়ে গেছেন। আর সে ভুল করবেন না। তাই নিজেদের স্বার্থে ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগতম জানাবেন।

আন্দোলনের হুংকার দেয়া বিএনপি নেতাদের 'ঢাল নেই তলোয়ার নেই নিধিরাম সর্দার' উল্লেখ করে তিনি আরো বলেন, তাদের নেত্রী এতোদিন হলো জেলে আছেন। সাগরে উত্তাল ঢেউ তো দূরের কথা, পুকুরের পানিতে বুদবুদও তৈরি করতে পারছে না তারা। এ অবস্থায় আবার আন্দোলনের হুমকি দেয় কীভাবে?