advertisement
আপনি দেখছেন

গণফোরামের কেন্দ্রীয় কমিটি গঠনের এক বছর পূর্ণ হতে না হতেই সাংগঠনিক শৃঙ্খলার অভাবে সেটি বিলুপ্ত ঘোষণা করেছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। বুধবার দুপুরে কামাল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

gonoforum president dr kamal hosen

একই সঙ্গে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত ড. কামাল হোসেনকে আহ্বায়ক করে দুই সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে সদস্য সচিব করা হয়েছে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াকে। চলতি মাসের মধ্যেই আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যদের নাম ঘোষণা করা হবে। তবে দলটির মহানগর, জেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলো পূর্বের মতোই বহাল থাকবে।

গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণার বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২৬ এপ্রিল দলের সাংগঠনিক স্থবিরতা দূর করতে একটি বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে দলের কেন্দ্রীয় কমিটি গঠন করার জন্য সভাপতি ড. কামাল হোসেনকে দায়িত্ব দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠন করার কথা। তবে দলের ৩-৪ জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দ অনুযায়ী কমিটি গঠন করে সভাপতির কাছ থেকে অনুমোদন করিয়ে নেয়। ফলে দলের সাংগঠনিক কার্যক্রম গতিশীল হওয়ার পরিবর্তে স্থবির হয়ে পড়ে।

এ বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে ড. কামাল বলেন, কতিপয় কয়েকজন কেন্দ্রীয় নেতার দায়িত্বহীন আচার-আচারণে দলের সাংগঠনিক শৃঙ্খলায় অভাব দেখা দেয়। গণমাধ্যমে অনাকাঙ্ক্ষিত সংবাদ প্রকাশ হয়। যা দলের স্বার্থে মেনে নেওয়া যায় না। তাই কাউন্সিলের ক্ষমতাবলে তিনি কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছেন।

এর আগে সোমবার দলের সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় স্বার্থবিরোধী কাজে লিপ্ত হওয়ায় গণফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দিন ও লতিফুল বারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক খান সিদ্দিকুর রহমান এবং প্রবাসীকল্যাণ সম্পাদক আবদুল হাছিব চৌধুরীকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। পাশাপাশি তাদের সাংগঠনিক সকল ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।