advertisement
আপনি দেখছেন

বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়ার অপরাধ এবং তার সঙ্গে জড়িত আওয়ামী লীগ নেতাদের বিষয়ে সরকার বিব্রত নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আমরা বিব্রত হই না, ব্যবস্থা নিই। অপরাধীরা নজরদারিতে রয়েছে। অপরাধী যেই হোক না কেন, শেখ হাসিনা কাউকে ছাড় দেন না; তার প্রমাণ তিনি বারবার দিয়েছেন। আমাদের নেত্রী এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন।’

qader papia

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এর আগে মুজিববর্ষ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেন দলের এই সাধারণ সম্পাদক।

পিরোজপুরের জেলা দায়রা জজকে বদলির ঘটনায়ও একই মন্তব্য করেন তিনি। ‘বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। বিচারক বদলির বিষয়টি সম্পূর্ণ বিচার বিভাগ ও আইন মন্ত্রণালয়ের বিষয়। সেখানে যদি কোনও ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়, সেটার সমাধান তারাই করবেন। আমরা আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করি। তাই দলীয়ভাবে মন্তব্য করবো না। বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। কোনও বিচ্যুতি দেখলে দলীয়ভাবে ব্যবস্থা নেবো।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার মাস্টারমাইন্ড হিসেবে ৭৫-এ ভূমিকা রেখেছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, এখন তার দল বিএনপি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজনের বিরোধিতা করছে। তারা বিরোধিতার জন্য বিরোধিতা করছে। তারা বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড, অতীতেও অপচেষ্টা চালিয়েছে। কিন্তু শত চেষ্টা করেও বঙ্গবন্ধুর ঔজ্জ্বল্য ঢেকে দিতে পারেনি।’

ব্রিফিংয়ে ঢাকা-১০ সংসদীয় আসনে উপনির্বাচনের সমন্বয়ক হিসেবে দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সমন্বয়ক হিসেবে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নাম ঘোষণা করা হয়।

sheikh mujib 2020