advertisement
আপনি দেখছেন

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশে কেউ প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হলে সরকার তা স্বীকারই করবে না। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) স্বাধীনতা ফোরাম আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন।

mahmudur rahman manna new

মান্না বলেন, দেশে করোনাভাইরাসের ঝুঁকির বিষয়ে বর্তমান সরকার বলছে, কোনো সমস্যা নেই। অথচ বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান বলছে, বাংলাদেশে এ ভাইরাস হানা দেওয়ার আশঙ্কা প্রচুর। তাছাড়া করোনাভাইরাস চীনের বাইরে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এমনকি ইরান, পাকিস্তান ও ভারতে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

করোনাভাইরাসে সতর্কতার প্রতি গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, বর্তমানে এমন একটা সরকার দেশকে পরিচালনা করছে, যারা ডেঙ্গুই থামাতে পারে না। দেশে যদি করোনা আঘাত হানে, এরা তো স্বীকারই করবে না। তাই নিজের সুস্থতার বিষয় নিজে দেখুন। ঠিকমতো হাত ধুয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন। বেশি করে লেবুর পানি পান করুন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দলটির নেতাকর্মীদের উদ্দেশে মান্না বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন আবেগ আর গরম গরম বক্তৃতা দিয়ে হবে না। খুব ঠাণ্ডা মাথায়, কৌশলে, ভেবে-চিন্তে, বুদ্ধি খাটিয়ে নেতাকর্মীদের রাজপথে নামতে হবে। তাহলেই তাদের পালাবার পথ বন্ধ হয়ে যাবে। এ ছাড়া আর কোনো বিকল্প নেই।

sheikh mujib 2020