advertisement
আপনি দেখছেন

আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের গ্রাহকদের অ্যাকাউন্টে থাকা টাকা অভিনব কৌশলে হাতিয়ে নেয়া এক প্রতারকচক্রের সন্ধান পাওয়া গেছে। এই চক্রের মূলহোতা মো. সোহেল আম্মেদকে গ্রেপ্তারও করেছে র‍্যাব।

bikash shohel

বিষয়টি জানাতে আজ শুক্রবার দুপুরে র‍্যাব-৩ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বাহিনীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রকিবুল হাসান।

তিনি জানান, বৃহস্পতিবার রাত ১০টায় মিরপুর-১ এর ১৯ নম্বর রোডের ৩৩ নাম্বার বাসায় অভিযান চালিয়ে সোহেলকে গ্রেপ্তার করা হয়। তখন তার কাছে জব্দ করা হয় বিপুল পরিমাণ সিমকার্ড, মাল্টি সিম গেটওয়ে ডিভাইস, মোবাইল, একটি ল্যাপটপ, একটি সিগন্যাল বুস্টার, তিনটি মডেমসহ অন্যান্য সরঞ্জাম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাবকে সোহেল জানিয়েছে, প্রথমে বিকাশ এজেন্টদের কাছ থেকে নির্দিষ্ট কমিশনে গ্রাহকদের মোবাইল নম্বর সংগ্রহ করতো তারা। পরে বিকাশ অফিসের নম্বর ক্লোন করে গ্রাহকের নাম্বারে বিভিন্ন ধরনের লিঙ্ক মেসেজ করে পাঠানো হতো অথবা গ্রাহককে নানা ধরনের কোড ডায়াল করতে বলা হতো। ওই লিংকে ক্লিক করলে অথবা কোডে ডায়াল করলেই অ্যাকাউন্টের টাকা চলে যেতে প্রতারকচক্রের কাছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে জানিয়ে রকিবুল হাসান জানান, প্রতারকচক্রটি ২০১৭ সাল থেকে এ কাজ করে আসছে। এতদিনে তারা বিকাশ গ্রাহকদের বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। এই চক্রে সোহেল ছাড়াও আরো ৪-৫ জন রয়েছে। তদন্তের স্বার্থে প্রতারকচক্রের বাকিদের নাম-পরিচয় প্রকাশ করা হচ্ছে না। শিগগিরই অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হবে।