advertisement
আপনি দেখছেন

নির্বাচনের দিন প্রার্থীর এজেন্টারা ভোটকেন্দ্র না আসলে ইসির কিছু করার নেই বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। শনিবার বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

cec k m nurul huda in chittagongচট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা

সিইসি বলেন, ভোটকেন্দ্রে এজেন্টদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের। কিন্তু অতীতে এ বিষয়ে বিভিন্ন অভিযোগের তদন্ত করে দেখা গেছে, বেশিরভাগ সময়ই এজেন্টরা ভোটকেন্দ্রে যায়নি। এজেন্টরা ভোটকেন্দ্রে না আসলে তো নির্বাচন কমিশনের (ইসি) কিছু করার নেই।

এ সময় প্রার্থীদের কেন্দ্রে শক্ত এজেন্ট দেওয়া অনুরোধ এবং এজেন্টদের নিজ দায়িত্বে কেন্দ্রে আসার আহ্বান জানান তিনি।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) চালু করা হয়েছে জানিয়ে সিইসি বলেন, ঢাকা দুই সিটির নির্বাচন ইভিএম-এর মাধ্যমে হওয়ায় অনেকের মধ্যে এ নিয়ে সন্দেহ ছিল। তবে নির্বাচন শেষ হওয়ার পর সে সন্দেহ কেটে গেছে। ইভিএম নিয়ে এখন আর আগের মতো টকশোতে কথা হয় না।

তিনি আরো বলেন, ইভিএম এ জাল ভোট দেওয়া সুযোগ নেই। এটা একটি সফল উদ্যোগ। এটাকে সঠিকভাবে ব্যবহার করা গেলে আগামীতে নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে কোনো প্রশ্ন থাকবে না।