advertisement
আপনি দেখছেন

ভারতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর অবশেষে দেশে ফিরেছেন ২৩ জন বাংলাদেশি। শনিবার বেলা ৩টার দিকে তাদের বহনকারী ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

hazrat sahjalal internation airportহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

এ তথ্য নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ভারতের ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এই ২৩ জন বাংলাদেশিকে বিদায় জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান ও ডেপুটি হাইকমিশনার এ টি এম রকিবুল হক।

তিনি আরো জানান, বাংলাদেশিরা সেখানে একটি ক্যাম্পে কোয়ারেন্টাইনে থাকার সময় দূতাবাস সব সময় ওই ক্যাম্পের সঙ্গে যোগাযোগ রেখেছে। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর আজ তাদের বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় দেশে ফিরিয়ে আনা হয়েছে। বিমানবন্দরে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তাদের কেউই প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত নন।

উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে বেশ কিছু ভারতীয়কে নিজের দেশে ফিরিয়ে আনে নয়াদিল্লি সরকার। ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে করে এসব ভারতীয়ের সঙ্গে দেশটির রাজধানী নয়াদিল্লিতে আসেন ওই ২৩ জন বাংলাদেশি। তারপর তাদের সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইনে নেওয়া হয়।

sheikh mujib 2020