advertisement
আপনি দেখছেন

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া দেশ থেকে প্রবাসীদের ফেরার বিষয়ে সরকার আরো কঠোর হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

obaydul kader al sec

ওবায়দুল কাদের বলেন, প্রবাসীদের এই মুহূর্তে দেশে না ফেরার জন্য সরকারের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। একই সঙ্গে বিমানবন্দরে যাত্রীদের অবতরণ বন্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। সব মিলিয়ে করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রশাসনের সকল শাখাকে প্রস্তুত করেছেন।

তিনি বলেন, করোনা নিয়ে দেশবাসী আতঙ্কিত আছে। বাংলাদেশের মতো জনবহুল একটি রাষ্ট্রে ভাইরাসটি ছড়িয়ে পড়লে কী প্রতিক্রিয়া হবে তা সকলেই জানে। তাই বলে বসে থাকলে চলবে না। সবাইকে সচেতন হতে হবে।

সেতুমন্ত্রী বলেন, ইউরোপ, যুক্তরাষ্ট্র, ইরানের মতো উন্নত দেশগুলোতে করোনা ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ১৪৯টি দেশ আক্রান্ত হয়েছে। সেই সংখ্যাটা আরো বাড়ছে। একমাত্র চীন ভাইরাসটি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। কীভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে সে ব্যাপারে সহযোগিতা করার জন্য তারা প্রস্তুত আছে।

তিনি বলেন, করোনা মোকাবেলায় সরকার এবং আওয়ামী লীগ সর্বাত্মক প্রস্তুত রয়েছে। দেশবাসীকেও এ অভিযানে যুক্ত করা হয়েছে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে সতর্কতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। তাছাড়া স্কুল-কলেজ বন্ধের বিষয়ে উচ্চ পর্যায়ে আলোচনা চলছে। খুব শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ন-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, ড. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।