advertisement
আপনি দেখছেন

মানিকগঞ্জে হোম কোয়ারেন্টাইনে না থেকে লোকালয়ে ঘুরে বেড়ানোয় এক প্রবাসীকে জরিমানা করা হয়েছে। রোববার সন্ধ্যা ৬টার দিকে সাটুরিয়ায় ওই সৌদি প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।

home quarantine imageপ্রতীকী ছবি

জানা যায়, দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) বিস্তার ঠেকাতে সদ্য ফেরত প্রবাসীদের ১৪ দিন নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সরকার। ওই প্রবাসী গত ৬ মার্চ ছুটি নিয়ে সৌদি আরব থেকে বাংলাদেশে আসেন। কিন্তু গ্রামের বাড়ি সাটুরিয়ায় আসার পর হোম কোয়ারেন্টাইনে না থেকে তিনি লোকালয়ে ঘুরে বেড়াচ্ছিলেন।

পরে গ্রাম পুলিশের তথ্যের ভিত্তিতে তার বাড়ি গিয়ে এর সত্যতা পাওয়া যায়। তাই সরকারি আইন অমান্য করায় তাকে সংক্রামক রোগ আইনে জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম বলেন, সরকার করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে সদ্য ফেরত প্রবাসীদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। এ জন্য প্রতিদিন সচেতনতামূলক লিফলেট বিলি করা হচ্ছে। তারপরও ওই প্রবাসী নির্ধারিত সময়ের আগেই লোকালয়ে ঘুরে বেড়াচ্ছিলেন।

sheikh mujib 2020