advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার মোকাবেলায় দেশে লকডাউন হওয়া উচিত বলে মতামত দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি এমন উদ্ভূত পরিস্থিতিতে দেশের জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারের দেওয়া নির্দেশনার প্রতি আস্থা রাখতে বলেছেন আদালত।

high court bangladesh 2018হাইকোর্ট- ফাইল ছবি

বুধবার সারাদেশে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে দায়ের করা একটি রিট আবেদনের শুনানি শেষে আদালত এ পর্যবেক্ষণ দেন। পরে বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈতবেঞ্চ রিট আবেদনটির নিষ্পত্তি করেন। রিট আবেদনের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।

পরে শুনানি শেষে তিনি বলেন, আদালত বলেছেন, দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার মোকাবেলায় সকলকে এক হয়ে দল-মত নির্বিশেষে কাজ করতে হবে। তাইওয়ান চীনের পার্শ্ববর্তী দেশ হওয়া সত্ত্বেও যেভাবে প্রাণঘাতী এ ভাইরাস মোকাবেলা করছে, আমাদেরও সেই মডেল অনুসরণ করতে হবে। বর্তমান পরিস্থিতি মোকাবেলায় দেশে লকডাউন হওয়া উচিত।

তিনি আরো বলেন, ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা আসবে দেশের জনগণ সেই নির্দেশনার প্রতি আস্থা রাখতে এবং মানতে বলেছেন আদালত।

বিশ্বের ১৯৭টি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশে পাঁচ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন ৩৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন সাত জন।

sheikh mujib 2020