advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী থাকতে পারে এমন সন্দেহে রাজধানীর মোহাম্মদপুরের ৫৪টি বাড়ি লাল কালি দিয়ে মার্ক করে দেয়া হয়েছে। এসব বাড়ির লোকজনের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে সার্বক্ষণিক নজরদারি করবে পুলিশ।

mohammodpur police stationমোহাম্মদপুর থানা- ফাইল ছবি

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কাছ থেকে নির্দেশনা পাওয়ায় মোহাম্মদপুর থানা পুলিশ ওই ভবনগুলোতে লাল কালি দিয়ে মার্ক করে দিয়েছে।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ গণমাধ্যমকে বলেন, পুলিশ সদর দপ্তরের মাধ্যমে আইইডিসিআর-এর পক্ষ থেকে ৫৪টি বাড়ির একটি তালিকা দেওয়া হয়েছে। বলা হয়েছে, সেখানে সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত রোগী থাকতে পারে বা আছে। তাই কাদেরাবাদ হাউজিংসহ মোহাম্মদপুরের ওই ৫৪টি বাড়ি ঝুঁকিপূর্ণ বোঝাতে লাল কালিতে মার্ক করা হয়েছে।

তিনি আরো বলেন, ওই ৫৪ ভবনের বাসিন্দাদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোয়ারেন্টাইনের সকল নিয়ম যেনো বাসিন্দারা মেনে চলেন সেটা নিশ্চিত করতে পুলিশের পক্ষ থেকে সকল ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

বিশ্বের ১৯৯টি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন ৪৮ জন। এর মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ জন। শুক্রবার সকালে অনলাইনে করোনা নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইইডিসিআর- এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এ সময় করোনাভাইরাস দেশের কমিউনিটিতেও সীমিত পর্যায়ে ছড়িয়ে পড়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।