advertisement
আপনি দেখছেন

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘ বাংলাদেশের কাজের প্রশংসা করেছে। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

health minister zahid malek 2স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

জাহিদ মালেক বলেন, আমাদের চেষ্টা থাকবে চিকিৎসার বাইরে যেন কেউ না থাকে। ইতোমধ্যে দেশে ১১টি করোনা ল্যাব স্থাপন করা হয়েছে। সামনে আরো ১৭টি নতুন ল্যাব স্থাপন করা হবে। পাশাপাশি টেকনিশিয়ানসহ অন্যান্য যারা করোনা রোগীর স্যাম্পল কালেকশন করেন তাদের বিশেষভাবে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

তিনি বলেন, করোনা টেস্ট যেন দ্রুততম সময়ের মধ্যে করা যায় এবং আক্রান্তদের চিকিৎসা করে সুস্থ করা যায় সেজন্য ল্যাবের পরিধি বাড়ানো হচ্ছে। ইতোমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘ বাংলাদেশের কাজের প্রশংসা করেছে। তাই চাইবো চিকিৎসার বাইরে যেন কেউ না থাকে।

চিকিৎসক ও নার্সরা ভালো কাজ করছেন জানিয়ে তিনি বলেন, সবার প্রতি অনুরোধ আপনারা যার যার কর্মস্থলে উপস্থিত থাকবেন। প্রত্যেকের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। পাশাপাশি মিডিয়ার কাছে অনুরোধ থাকবে আপনারা এমন কোনো তথ্য দেবেন না, যার মাধ্যমে দেশবাসী আতঙ্কিত হয়।

সাংবাদিকদের উদ্দেশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন পর্যন্ত আপনারা সুন্দর কাজ করেছেন। চাইবো সেই ধারাবাহিকতা রক্ষা করবেন। তবে কোনো কিছুর অভাব রয়েছে এমন তথ্য দেয়া ঠিক না। দেশে কিট-পিপিইর কোনো অভাব নেই, পরীক্ষারও যথেষ্ট ব্যবস্থা করা হয়েছে। তাই ভালো তথ্য দিয়ে মানুষকে আশ্বস্ত করতে হবে।