advertisement
আপনি দেখছেন

মশা কানের কাছে সঙ্গীত চর্চা করছে মন্তব্য করে ঢাকা দুই সিটির মেয়রকে সতর্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৪ জেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট মন্ত্রীদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ সতর্কতা দেন।

pm hasina on vedio confarenceছবিতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৪ জেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট মন্ত্রীদের সঙ্গে মতবিনিময় করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মশার প্রাদুর্ভাবের বিষয়ে ঢাকা সিটির মেয়রদের সতর্ক দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘কালকে যখন ঘুমাতে গেলাম, তখন মাঝে মধ্যেই মশা সঙ্গিত চর্চা করছে। মশার গান শুনলাম। গুণগুণ করে কানের কাছে বেশ গান গাচ্ছিল।’ অর্থাৎ মশার প্রাদুর্ভাব ধীরে ধীরে শুরু হবে। ডেঙ্গু আসবে। তাই মশা নিয়ন্ত্রণে এখন থেকেই কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি আরো বলেন, দেশের মানুষকে মশার হাত থেকে বাঁচানোর জন্য নির্বাচিত জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলকে এখন থেকেই মশা নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।