advertisement
আপনি দেখছেন

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি বাড়ানো হয়েছে। পূর্ব ঘোষিত ছুটি ৪ এপ্রিল পর্যন্ত থাকলেও তা বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। আর গণপরিবহন ব্যবস্থার ক্ষেত্রে রিকশা-ভ্যানসহ যানবাহন, রেল, বাস পর্যায়ক্রমে চালু করা হবে। তবে কবে নাগাদ চালু হবে সে ব্যাপারে কিছু বলা হয়নি।

trafic comilla haiwayগণপরিবহন পর্যায়ক্রমে চালু হবে

সাধারণ ছুটি বাড়ানো নিয়ে আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন আদেশ জারি করা হয়েছে। সেখানে বলা হয়, আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সাধারণ ছুটি থাকবে। সঙ্গে ১০ ও ১১ এপ্রিলের সাপ্তাহিক ছুটি যোগ হবে। এই সময়ের মধ্যে সব ধরনের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

পাশাপাশি প্রথম ধাপের ছুটিতে ৪ এপ্রিল পর্যন্ত সব ধরনের গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছিল। সেটি বাড়ানো হবে না। এক্ষেত্রে জনগণের প্রয়োজন অনুযায়ী রিকশা-ভ্যানসহ যানবাহন, রেল, বাস পর্যায়ক্রমে চালু করা হবে।

আদেশে আরো বলা হয়, জরুরি পরিষেবা যেমন বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট অফিস খোলা থাকবে। কৃষিপণ্য, সার, কীটনাশক, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল খোলা থাকবে।