advertisement
আপনি দেখছেন

দেশে ক্রমশ বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এমন পরিস্থিতিতে রাজধানীর বুড়িগঙ্গা নদীতে অলস পড়ে থাকা ২০০ লঞ্চকে রোগীদের আইসোলেশন ওয়ার্ড হিসেবে প্রস্তুত করতে নৌ মন্ত্রাণালয়কে প্রস্তাব দিয়েছেন লঞ্চ মালিকরা।

sadargat launch riverআইসোলেশনের জন্য ২০০ লঞ্চ দিতে প্রস্তুত মালিকরা

আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন লঞ্চ মালিক সমিতির কর্মকর্তা শহিদুল ইসলাম ভূঁইয়া। তিনি বলেন, সরকার চাইলে যেকোনো সময় এই লঞ্চগুলো দিতে প্রস্তুত আছেন তারা।

ইতোমধ্যে লঞ্চ মালিক সমিতির এ প্রস্তাব নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরে লিখিতভাবে পাঠিয়েছেন, যোগ করেন লঞ্চ মালিক সমিতির এই কর্মকর্তা।

এদিকে আজ দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২৩ জনে।

এর আগে বেলা ১১ টার দিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নতুন করে ২৯ জনের আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছিলেন।

এছাড়া ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরার দেয়া তথ্যমতে নতুন করে মৃত্যুবরণ করেছেন আরো ৩ জন। যাদিও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সকালে উল্লেখ করেছিলেন ৪ জনের কথা।