advertisement
আপনি দেখছেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক সকল খুনিদের মুজিববর্ষেই দেশে ফিরিয়ে আনার আশাবাদ ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। মঙ্গলবার বঙ্গবন্ধুর অন্যতম খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদ গ্রেপ্তার হওয়ার পর সন্তোষ প্রকাশ করে গণমাধ্যমে পাঠানো এক লিখিত প্রতিক্রিয়ায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

foreign minister abdul momenপররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন- ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট চলমান সংকটের মধ্যেও দেশবাসী একটি খুশির খবর পেয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর পলাতক খুনি আব্দুল মাজেদকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরো বলেন, আশা ছিল, বঙ্গবন্ধুকে হত্যা করা পলাতক খুনিদের মধ্যে অন্তত একজনকে মুজিববর্ষে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করা হবে। সে আশা পূরণ হয়েছে। এজন্য মহান আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতা।

ড. এ কে আবদুল মোমেন আরো বলেন, আব্দুল মাজেদ গ্রেপ্তারের পর এখন আর চার খুনি পলাতক রয়েছে। তাদের মধ্যে একজন কানাডায়, আরেকজন যুক্তরাষ্ট্রে আছেন। প্রত্যাশা করা হচ্ছে, মুজিবর্ষের মধ্যেই বাকি খুনিদেরও দেশে ফিরিয়ে আনা এবং আইনের মুখোমুখি করা সম্ভব হবে। তবে এ জন্য সরকারি উদ্যোগের পাশাপাশি দেশের জনগণ ও প্রবাসীদের সহযোগিতা প্রয়োজন।