advertisement
আপনি দেখছেন

প্রধানমন্ত্রী পুত্র এবং তার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ-হত্যার ষড়যন্ত্রে আরো তিনজন জড়িত বলে জানিয়েছেন প্রবীন সাংবাদিক শফিক রেহমান। রোববার এমনটিই জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মুখপাত্র ও অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

monirul islam dmp

মনিরুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদে সাংবাদিক শফিক রেহমান ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ছাড়াও ৩ জনের নাম বলেছেন। নামগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। জড়িত থাকলে সবাইকে আইনের আওতায় আনা হবে। তদন্তের স্বার্থে নামগুলো প্রকাশ করা হচ্ছে না।

তিনি বলেন, জয়কে অপহরণ চেষ্টা ও হত্যার পরিকল্পনায় ৩০ হাজার মার্কিন ডলার খরচ হয়। এর মধ্যে বেশ কিছু অর্থ শফিক রেহমানের ব্যাংক অ্যাকাউন্ট থেকে দেওয়া হয়েছে। তথ্য-প্রমাণ মিলেছে এফবিআই এজেন্টকে টাকা দেওয়ার বিষয়টিও।


সোমবার মাহমুদুর রহমানকে আদালতে নিয়ে রিমান্ডের আবেদন করা হবে বলে জানান এই পুলিশ কমিশনার। তিনি বলেন, আদালত রিমাণ্ড মঞ্জুর করলে জয়কে অপহরণ-হত্যার ষড়যন্ত্র মামলায় মাহমুদুর রহমান ও শফিক রেহমানকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হবে।

গত ১৬ এপ্রিল সাংবাদিক শফিক রেহমানকে আটক করে ডিবি পুলিশ। পরে তাকে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের অভিযোগের মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

 

আপনি আরো পড়তে পারেন

সিমের পর এবার মোবাইল হ্যান্ডসেট নিবন্ধন

রাবি অধ্যাপককে হত্যার দায় স্বীকার আইএস-এর

তনু হত্যার বিচার চেয়ে সোমবার হরতালের ডাক

রাজশাহী: তরুণ-তরুণীর মরদেহ হস্তান্তর

sheikh mujib 2020