advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন অতিরিক্ত সচিব কৃষিবিদ তৌফিকুল আলম। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর।

corona virus newকরোনায় প্রাণ গেল অতিরিক্ত সচিবের

তথ্যটি নিশ্চিত করেছেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলম প্রিন্স।

এদিকে, দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১ হাজার ৬৯৪ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩০ হাজার ২০৫ জন। এছাড়া গত একদিনে নতুন করে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৩২ জনে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়। বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

pr towfiqul alamঅতিরিক্ত সচিব কৃষিবিদ তৌফিকুল আলম

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৬৯৪ জনকে কোভিড-১৯ পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩০ হাজার ২০৫ জন।

নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৩২ জন। এছাড়া একই সময়ের মধ্যে ৫৮৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৬ হাজার ১৯০ জন রোগী সুস্থ হলেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। প্রথম করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু ঘটে ১৮ মার্চ।